টি-টেন ক্রিকেট খেলতে পারছেন না মোস্তাফিজুর রহমান


 গতকাল অভিষেক হয়েচ্ছে নয়া ও ছোট ভার্সন টি-টেন ক্রিকেটের। শারজাহ মাঠে শুরু হওয়া এই নতুন ফরম্যাটের লড়াই চলবে চার দিনব্যাপি। ছয় দলের অংশগ্রহণে অনুষ্ঠিত এই নতুন ফরম্যাটের প্রতিযোগিতা শেষ হবে আগামী ১৭ ডিসেম্বর।
ছোট এই ভার্সনে অংশ নেবেন বিশ্বের বর্তমান ও সাবেক ক্রিকেট তারকা খেলোয়াড়রা। ভারতের বিরেন্দার শেবাগ, ইংল্যান্ডের ইয়োইন মরগান, পাকিস্তানের শহিদ আফ্রিদির সঙ্গে থাকছেন বাংলাদেশের সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মোস্তাফিজুর রহমান। কিন্তু গতকাল  সাকিব তামিম উড়া দিলোই দিতে পারেন নাই কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। বিসিবি বললেন কাটার মাস্টার মোস্তাফিজুর বার বার ইঞ্জুরি কারনে  তাকে ছাড়প্রএ  দিতে নারাজ  । 


বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব খেলবেন কেরালা কিংসে। ওই দলের কোচের দায়িত্ব পালন করবেন কিংবদন্তি খেলোয়াড় ব্রায়ান লারা। বাংলাদেশের বাঁ-হাতি ওপেনার তামিম ইকবালকে কিনেছে পাখতুনস দলটি। এছাড়া বেঙ্গল টাইগার্স দল হয়ে খেলার কথা ছিলো মুস্তাফিজকে।




টি-টেনের প্রথম আসরের দলগুলো হচ্ছে কেরালা কিংস, পাঞ্জাবি লিজেন্ডস, বেঙ্গল টাইগার্স, টিম শ্রীলঙ্কা ক্রিকেট, মারাঠা অ্যারাবিয়ান্স এবং পাখতুনস। প্রায় ১০০ খেলোয়াড়ের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে এই ক্রিকেট টুর্নামেন্ট। প্রতিটি দল ১০ ওভার করে ব্যাটিং করার সুযোগ পাবে।


ভারতের ব্যবসায়ী শাজি উল মুল্ক এই ফরম্যাটের উদ্যোক্তা। টেস্ট ও ওয়ানডের পর ২০০৫ সালে প্রথম টি-২০ আন্তর্জাতিক ক্রিকেট অনুষ্ঠিত হয়। এরপর বিশ্বের সর্বত্র ছড়িয়ে ছিটিয়ে পড়ে টি-২০ ক্রিকেট। যা এখন সর্বত্র অধিকতর জনপ্রিয়। বাসস

No comments

Powered by Blogger.