দুই সপ্তাহ মাঠের বাইরে মাহমুদউল্লাহ

 
সদ্য সমাপ্ত নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ডাইভ দিতে গিয়ে কাঁধে চোট পান মাহমুদউল্লাহ রিয়াদ। সেই চোট সেরে না উঠায় আপাতত দুই সপ্তাহের বিশ্রাম দিয়েছে বাংলাদেশ ক্রিকেটের বোর্ডের মেডিকেল বিভাগ। এই সময়ের মধ্যে ব্যাট-বল কোনটাই ধরতে পারবেননা তিনি।

সামনে বিশ্বকাপ থাকায় মাহমুদউল্লাহকে নিয়ে ঝুঁকি নিতে চায় না বিসিবি। কেবল রানিংয়ের মাঝে নিজেকে সীমাবদ্ধ করে রেখেছেন তিনি। মিরপুরে এসে প্রতিদিনই নিয়ম করে দৌড়াচ্ছেন এই ক্রিকেটার।

শেখ জামাল ধানমন্ডি ক্লাবের জার্সিতে কয়েকদিন পরই ঢাকা প্রিমিয়ার লিগ খেলতে নামার কথা ছিল মাহমুদউল্লাহর। তবে নিউজিল্যান্ড সফরে টেস্ট ম্যাচে ফিল্ডিং করার সময় কাঁধের চোট পাওয়া ও তা সেরে না ওঠায় এই ক্রিকেটারকে পর্যবেক্ষণে রেখেছে বিসিবির মেডিকেল বিভাগ।

মাহমুদউল্লাহর বিশ্বকাপ ঝুঁকিতে, একাধিক সংবাদমাধ্যমে এমন খবর প্রকাশ হওয়ার পর চোট সংক্রান্ত ব্যাখ্যায় বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন,‘মাহমুদউল্লাহ বিশ্বকাপ খেলতে পারবে কী না এটা অনেক পরের কথা। কেননা বিশ্বকাপ শুরু হতে এখনো অনেক দিন বাকি। তার আমাদের আগে ভাবা উচিত সে আয়ারল্যান্ড সিরিজটি খেলতে পারবে কী না। তবে সেটা এখনই বলা যাচ্ছে না। আমরা তাকে দুই সপ্তাহের পূর্ণ বিশ্রাম দিয়েছি। এর মধ্যে সে ব্যাটিংও করতে পারবে না।’

‘ওর রিপোর্ট (এমআরই) আমরা গতকালই হাতে পেয়েছি। কিন্তু এখনো সেটা নিয়ে বসতে পারিনি। খুব শিগগিরই বসবো। ওর বিশ্রাম শেষে আমরা সার্বিক অবস্থা দেখবো। তারপর টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকদের সঙ্গে আমাদের মিটিং হবে। এরপর সিদ্ধান্ত যা দেয়ার নির্বাচকরাই দেবে।’

No comments

Powered by Blogger.