১১ হাজারে থামতে রাজি না গেইল

 ১১ হাজারে থামতে রাজি  না গেইল
chris gayle bpl 2018

প্রায় ২০ বছর ধরে ক্রিকেট আঙ্গিনায় বিচরণ করছেন ক্যারিবিয়ান তারকা ক্রিস্টোফার হেনরি গেইল। বয়স টাও কম হয়নি। ৩৮এ পা দেওয়া গেইল যে এখনো কতটা বিধ্বংসী তা তার ব্যাটিং দেখলেই বুঝা যায়। যেটা কালকে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনালে নতুনভাবে প্রমান দিয়েছেন।

 টি-টুয়েন্টি ক্রিকেট এখন পর্যন্ত ৩২০ ম্যাচ খেলেছেন। আর ৩২০ ম্যাচ খেলেই ক্রিকেটের এই ছোট সংস্করণে ১১ হাজার রান পূর্ণ করেছেন। কিন্তু গেইলের ফিল্ডিং দেখলে মনে হয় বয়সের ভারে যেন কিছুটা ম্লান হয়ে গেছেন। আর বেশিদিন হয়ত ব্যাট হাতে দেখা যাবেনা এই ছক্কার রাজাকে।

কিন্তু বিধ্বংসী গেইল যে এত তাড়াতাড়ি অবসরের চিন্তা করছেনা। কালকের ফাইনাল ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে এমনটাই জানান ক্রিস গেইল। এমনকি দর্শকদের আনন্দ দেওয়ার জন্যই খেলাটা খলতে চান বলে জানান এই রংপুর তারকা।

গেইল বলেন, '১১ হাজার রান অবশ্যই দারুণ অর্জন। সত্যি বলতে, আমি এসব করি দর্শকের জন্য। লোকে এসব দেখতে চায়। বয়স ৩৮ হয়ে গেছে। কিন্তু দর্শকের বেশিরভাগই চায়, আমি খেলে যাই। তাই এখনই খেলাটি ছাড়ছি না। আরও যত দিন সম্ভব, আমি ভক্তদের বিনোদন দিয়ে যেতে চাই। যে দলের হয়েই খেলি না কেন, আমি জিততে চাই আরও ট্রফি।'

শুধু ফ্র্যাঞ্চাইজি লিগেই নয়, গেইল এখনো স্বপ্ন দেখেন জাতীয় দলের হয়ে খেলার। সর্বশেষ এবছরের সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ওয়ানডে ও টি-টুয়েন্টিতে মাঠে নামে গেইল। ফিরেই ব্যাট হাতে নিজের সামর্থ্যের যথার্থ পরিচয় দিলেও এখনো গত ৪ বছর ধরে জাতীয় দলের লঙ্গার ভার্সনের ক্রিকেট দল থেকে উপেক্ষিত এই তারকা ব্যাটসম্যান।

বিপিএল শেষ করেই নিউজিল্যান্ডে চলমান সিরিজের ওয়ানডে ওয়ানডে ও টি-টুয়েন্টি দলে যোগ দিবেন ওয়ানডে ক্রিকেটে ২২ সেঞ্চুরির মালিক। এমনকি আগামী মার্চে আছে ২০১৯ বিশ্বকাপের বাছাইপর্ব। গেইল তাকিয়ে এই ম্যাচগুলোর দিকে।

তার ভাষায় 'বাছাইপর্ব হতে যাচ্ছে ভীষণ গুরুত্বপূর্ণ। এখান থেকে গিয়েই নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজ, যেখানে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ভালো করব বলে আশা রাখি। আশা করি বাছাইপর্বেও আমরা ভালো খেলব ও বিশ্বকাপে জায়গা করে নেব। এই সিরিজগুলোর জন্য মুখিয়ে আছি আমি।

No comments

Powered by Blogger.