আফগানরা বৃষ্টি আইনে জিম্বাবুয়েকে হারালো


'
জিম্বাবুয়ে এবং আফগানিস্তানের মধ্যকার পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে বৃষ্টি আইনে জয় পেয়েছে আফগানরা। বৃহস্পতিবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে স্বাগতিক জিম্বাবুয়েকে ১২ রানে হারিয়েছে আসগর স্ট্যানিকজাইয়ের দল।

এই ম্যাচে প্রথমে টস জিতে ব্যাট করতে নেমে ৪৯.২ ওভারে ২১৫ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় সফরকারী আফগানরা।  দলের পক্ষে সর্বোচ্চ ৫০ রান আসে অধিনায়ক আসগার স্ট্যানিকজাইয়ের ব্যাট থেকে।


এছাড়াও নুর আলী জাদরান ৩৯, রহমত শাহ ৩১, রশিদ খান ৩২ এবং হাসমতউল্লাহ শাহিদি ২১ রান করেন।  জিম্বাবুয়ের পক্ষে টেন্ডাই সাতারা ২টি, রিচার্ড এনগারাভাদা ১টি, ক্রিস এম পোফু ২টি, গ্রায়েম ক্রেমার ৩টি ও সিকান্দার রাজা ১টি করে উইকেট শিকার করেন।

পরবর্তীতে বৃষ্টির কারণে জিম্বাবুয়ের লক্ষ্য নির্ধারিত হয় ২৭.২ ওভারে ১১২ রান।  এরপর ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে ৪ উইকেট হারিয়ে ৯৯ রান সংগ্রহ করতে সক্ষম হয় স্বাগতিক দল। ফলে ১২ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে আফগানরা।

স্বাগতিকদের পক্ষে সর্বোচ্চ অপরাজিত ৩৮ রান করেন ক্রেইগ আরভিন। এছাড়াও রায়ান বার্ল ২৮ এবং পিটার মুর ১৮ রান করেন।  আফগানদের পক্ষে আমির হামজা ১টি, মোহাম্মদ নবী ১টি, গুলবদিন নাইব ১টি ও রশীদ খান ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছে আফগানিস্তানের অধিনায়ক আসগর স্ট্যানিকজাই।  সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৯ ফেব্রুয়ারি।

No comments

Powered by Blogger.