কিপিং ছাড়ছেন মুশফিক, ব্যাট করবেন চার নম্বরে




বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম আসন্ন শ্রীলঙ্কা সফরে কিপিং করবেন না, এছাড়া ব্যাটিং অর্ডারেও উন্নতি হতে যাচ্ছে মুশফিকের।

ঢাকা ট্রিবিউনের এক সূত্রে মুশফিকের এই খবর পাওয়া যায়। সাধারনত লোয়ার মিডেল অর্ডারে ব্যাট করতে নামা মুশফিকুর রহিম মূলত দলে উইকেট কিপার ব্যাটসম্যানের দায়িত্ব পালন করে থাকেন।

সেই সাথে দলের অধিনায়কত্বের মত গুরু দায়িত্ব সামলাতে হয় তাকে। এছাড়া সম্প্রতি মুশফিকের কিপিং নিয়েও অনেক প্রশ্ন উঠেছে।



ভারত সফরে কয়েকদফা গ্লাভস ফসকে বল বের হয়ে যাওয়া নিয়ে ভারতীয় ও বাংলাদেশি মিডিয়ায় তুমুল শোরগোল হওয়ায় বিসিবির টনক নড়েছে বলে ধারনা করা হচ্ছে।

তাই দলের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকের চাপ কমাতে টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে মুশফিককে গ্লাভস জোড়া তুলে রাখতে বলা হয়েছে বলে জানা যায়।

এদিকে ব্যাটিং অর্ডারে ছয় নম্বরে ব্যাট করলেও শ্রীলঙ্কা সিরিজে মুশফিককে চার নম্বরে ব্যাট করতে দেখা যাবে বলে ধারনা করা হচ্ছে।

যদিও গত দুই টেস্টে নিউজিল্যান্ড ও ভারতে ছয় নম্বরে ব্যাট করেই সেঞ্চুরির দেখা পেয়েছিলেন টেস্ট দলের নেতা মুশফিকুর রহিম।

২০০৫ সালের দিনে টেস্ট অভিষেক হওয়া মুশফিকের ব্যাটিং সামর্থ্যে প্রশ্ন না থাকলেও কিপিং নিয়ে বরাবরই প্রশ্নের সম্মুখিন হতে হয়েছিল ২৯ বছর বয়সী মুশফিককে।

টেস্টে কিপিং ছেড়ে টপ অর্ডারে ব্যাট করার জন্য মুশফিককে অনেক আগে থেকেই জোর দেয়া হচ্ছিল এবং প্রতিবারই মুশফিক টিম ম্যানেজমেন্টের দোহাই দিয়ে পার পেয়ে যান। অবশেষে মুশফিকে গ্লাভস জোড়া তুলে রাখতেই হচ্ছে।

No comments

Powered by Blogger.