২০১৯ ওয়ানডে বিশ্বকাপের ভেন্যুর তালিকায় ‘লন্ডন স্টেডিয়াম’



আইসিসির ওয়ানডে বিশ্বকাপের ২০১৯ সালের আসর বসবে ইংল্যান্ড ও ওয়েলসে। ২০১৯ বিশ্বকাপের মোট ৪৮ টি ম্যাচ ১২টি ভেন্যু অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এর মধ্যে ইংল্যান্ডের ভেন্যু তালিকায় যুক্ত হয়েছে অলিম্পিক স্টেডিয়াম হিসেবে সর্বাধিক পরিচিত লন্ডন স্টেডিয়াম। এটি ইংল্যান্ডের সবচেয়ে বেশি দর্শক ধারণক্ষমতা সম্পন্ন স্টেডিয়ামও বটে।



এই স্টেডিয়ামে দর্শক ধারণ ক্ষমতা প্রায় ৬০ হাজার। যা ইংল্যান্ডের ঐতিহাসিক লর্ডস স্টেডিয়ামের দ্বিগুণ। এই স্টেডিয়ামে স্বাগতিক ইংল্যান্ডের ১টি ম্যাচ সহ গ্রুপ পর্বের মোট ২টি ম্যাচ আয়োজন করা হতে পারে।

ইতিমধ্যে স্বাগতিকদের ম্যাচের টিকেট ইতিমধ্যে বিক্রি শেষ হয়ে গেছে। লন্ডন স্টেডিয়ামে ম্যাচ আয়োজন প্রসঙ্গে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) প্রধান নির্বাহি টম হ্যারিসন বলেন,

‘যুক্তরাজ্যে বিশ্বকাপে ৬০ হাজার দর্শকের স্টেডিয়ামটি পাওয়া হবে দুর্দান্ত। লন্ডন স্টেডিয়ামের কাঠামো অসাধারণ। এত বড় মাঠ এই দেশে দ্বিতীয়টি নেই।’

উল্লেখ্য ২০১৯ সালের আইসিসির ওয়ানডে বিশ্বকাপ শুরু হবে আগামী ৩০শে মে থেকে। আর আসরটির পর্দা নামবে ১৫ই জুলাই। ওয়ানডে বিশ্বকাপের এই আসরে র‍্যাঙ্কিংয়ের শীর্ষ ৮ টি দল সরাসরি খেলার সুযোগ পাবে। আর দুটি দল বাছাই পর্ব খেলে বিশ্বকাপের টিকিট পাবে।

No comments

Powered by Blogger.