টসে হেরে ফিল্ডিংয়ে টাইগাররা


শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ দল সর্বপ্রথম মুখোমুখি হয়েছিলো ২০০১ সালে কলম্বোয় এশিয়ান টেস্ট চ্যাম্পিয়নশিপে। তবে সেবারের লঙ্কান দলের থেকে বর্তমানের দলটির পার্থক্য বলা চলে আকাশ পাতাল।


দলে নেই বেশিরভাগ অভিজ্ঞ ক্রিকেটার। তার ওপর মড়ার ওপর খাঁড়ার ঘা হয়ে এসেছে নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলা ম্যাথিউসের ইনজুরি। সুতরাং টাইগারদের বিপক্ষে গল টেস্টে মাঠে নামার আগে আত্মবিশ্বাসের দিক থেকে অনেকটাই পিছিয়ে আছে চান্দিমাল-হেরাথের দলটি।


‘অনভিজ্ঞ’ এই লঙ্কান দলের বিপক্ষে তাই বেশ ভালো সুযোগ অপেক্ষা করে আছে বাংলাদেশ দলের সামনে। এই সিরিজে একটি জয় পেলেই টেস্ট র‍্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়ে যাবে মুশফিক বাহিনী।
বহুল আলোচিত এই টেস্টে ইতিমধ্যে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন লঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথ।
আজকের ম্যাচে উইকেট রক্ষকের ভূমিকায় দেখা যাবে না টাইগার দলপতি মুশফিকুর রহিমকে। তাঁর পরিবর্তে লিটন কুমার দাস দাঁড়াবেন উইকেটের পেছনে।
বাংলাদেশ একাদশ-
তামিম ইকবাল, সৌম্য সরকার, মমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম (অধিনায়ক), সাকিব আল হাসান, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শুভাশিষ রায়।
শ্রীলঙ্কা একাদশ-
দিমুথ করুণারত্নে, উপল থারাঙ্গা, কুসল মেন্ডিস, দিনেশ চান্দিমাল, নিরোশান ডিকওয়েলা (উইকেটরক্ষক), আসেলা গুনারত্নে, দিলরুয়ান পেরেরা, রঙ্গনা হেরাথ (অধিনায়ক), সুরঙ্গা লাকমল, লাহিরু কুমারা,  লক্ষণ সান্দাকান।

No comments

Powered by Blogger.