ডাম্বুলায় সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস তামিমের


শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে দুর্দান্ত এক সেঞ্চুরির মাধ্যমে ক্যারিয়ারে নিজের ৮ম সেঞ্চুরি তুলে নিয়েছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। এই ইনিংসটিই রানগিরি ডাম্বুলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এখন যেকোনো ব্যাটসম্যানের মধ্যে সর্বোচ্চ!

তামিমের মহাকাব্যিক এই ইনিংসটি ছিল ১২৭ রানের। আর এই সেঞ্চুরি দিয়েই বাংলাদেশি ওপেনার পেছনে ফেলেছেন পাকিস্তানের শহীদ খান আফ্রিদিকে। কয়েক বছর আগে ২০১০ সালে এশিয়াকে কাপের ম্যাচে এই মাঠে ১২৪ রানের ইনিংস খেলেছিলেন পাকিস্তানের এই ক্রিকেটার।



সেটি অবশ্য তিনি খেলেছেন বাংলাদেশের বিপক্ষেই! সেদিন মাত্র ৬০ বলে ১৭টি চার ও চারটি ছক্কায় নিজের ঝড়ো ইনিংসটি সাজান পাকিস্তানের সাবেক অধিনায়ক। একইসাথে ওই ম্যাচে পরাজয়ের গ্লানি সহ্য করতে হয়েছিল বাংলাদেশকে।

এশিয়া কাপের ওই ম্যাচে বাংলাদেশ দল ১৩৯ রানের বিশাল ব্যবধানে হারে পাকিস্তানের কাছে। টস জিতে ব্যাট করতে নেমে ৩৮৫ রান তুলেছিল পাকিস্তান। আর জবাবে ২৪৬ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ।

আর আজ লঙ্কানদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে তামিম ইকবালের ঝড়ো সেঞ্চুরিতে ভর করে বাংলাদেশ ৩২৪ রান তুলেছে। একইসাথে লঙ্কানদের সামনে জয়ের জন্য ৩২৫ রানের টার্গেট দেয় তারা।

আর ওপেনার তামিমের ১২৭ রানের ইনিংসটাই বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ, যেখানে ১২৪ বল খেলে ১৫টি চার ও একটি বিশাল ছক্কায় সাজান ইনিংসটি। এই দিনে টাইগারদের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৭২ রান করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

No comments

Powered by Blogger.