বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ দেখবেন যেসব চ্যানেলে


দুইটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং দুইটি টি টোয়েন্টি ম্যাচের পূর্ণাংঙ্গ সিরিজ খেলতে বর্তমানে শ্রীলঙ্কায় অবস্থান করছে বাংলাদেশ ক্রিকেট দল। আর টাইগারদের এই সফরটি আনুষ্ঠানিকভাবে শুরু হবে মঙ্গলবার প্রথম টেস্ট দিয়ে।

গলে অনুষ্ঠিত হতে যাওয়া এই টেস্টের আগে লঙ্কানদের থেকে আত্মবিশ্বাসে অনেকটাই এগিয়ে আছে মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। কারণ বর্তমান লঙ্কান দলে নেই কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনের মতো অভিজ্ঞ ক্রিকেটাররা।



তদুপরি কিছুদিন আগে হ্যামস্ট্রিং ইনজুরিতে ছিটকে পড়েছেন নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলা ম্যাথিউসও। ফলে একেবারেই তরুণ এবং অনেকটা অনভিজ্ঞ দল নিয়েই গল টেস্টে মাঠে নামতে যাচ্ছে স্বাগতিকরা।   ফলে বাংলাদেশ দলের সামনে এখন অপার সুযোগ রয়েছে ভালো করার। আর সেটি করতে দৃঢ় প্রত্যয়ী টাইগাররাও।

আর এই টেস্ট সিরিজেই প্রথমবারের মতো উইকেটরক্ষকের ভূমিকায় দেখা যাবে না অধিনায়ক মুশফিকুর রহিমকে। টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তে মুশফিকের পরিবর্তে উইকেটকিপিং করবেন লিটন কুমার দাস।

বাংলাদেশ এবং শ্রীলঙ্কার মধ্যকার টেস্ট, ওয়ানডে এবং টি টোয়েন্টি সিরিজের সব কয়টি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে চ্যানেল নাইন। চ্যানেল নাইন ছাড়াও টেন ক্রিকেটে দেখা যাবে ম্যাচগুলো। আর শুধু ওয়ানডে এবং টি টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)।

বাংলাদেশ স্কোয়াড (টেস্ট)-

মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মমিনুল হক, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শুভাশিস রায়, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান ও কামরুল ইসলাম রাব্বী।

শ্রীলঙ্কা স্কোয়াড (টেস্ট)-

রঙ্গনা হেরাথ (অধিনায়ক), দিনেশ চান্দিমাল (উইকেটরক্ষক), দিমুথ করুণারত্নে, নিরোশান ডিকওয়েলা, উপুল থারাঙ্গা, ধনঞ্জয়া ডি সিলভা, কুসল মেন্ডিস, আসেলা গুনারত্নে, সুরঙ্গা লাকমল, লাহিরু কুমারা, নুয়ান প্রদ্বীপ, ভিকুম সঞ্জয়া, দিলরুয়ান পেরেরা, লক্ষণ সান্দাকান ও মালিন্দা পুষ্পকুমারা।

বিঃ দ্রঃ আমাদের এই ব্লগসাইটে লাইভ স্কোর ও লাইভ টিভি দেখতে পাবেন।

No comments

Powered by Blogger.