অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ পাকিস্তান

ছবিঃ সংগৃহীত
দুবাইতে সিরিজের পঞ্চম ওয়ানডেতে পাকিস্তানকে ২০ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। একইসঙ্গে ১১ বছর পর দেশের বাইরে ৫-০ ব্যবধানে সিরিজ জিতেছে অস্ট্রেলিয়া।
এদিনে পাকিস্তানের হয়ে সেঞ্চুরি করেছিলেন হারিস সোহেল। কিন্তু ১২৯ বলে ১১ টি চার ও তিনটি ছক্কায় করা ১৩০ রানের ইনিংসটিকে স্মরণীয় করে রাখতে পারলেন না তিনি।
৩২৮ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে রান পেয়েছেন শান মাসুদ এবং উমর আকমলরাও। কিন্তু সাত উইকেটে ৩০৭ রান করে শেষপর্যন্ত থেমেছে পাকিস্তান।
ওপেনার মাসুদ করেন ৫০ রান। মিডল অর্ডারে আকমল করেন  ৪৪ বলে ৪৩ রান। শেষদিকে ৩৪ বলে অপরাজিত ৫০ রানের ইনিংস খেলেও দলকে জেতাতে পারেননি অধিনায়ক ইমাদ ওয়াসিম।
এর আগে টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেটে ৩২৭ রান করেছে অস্ট্রেলিয়া। এদিনেও রান পেয়েছেন দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও উসমান খাওয়াজা।
উদ্বোধনী জুটিতে দুজন তুলেছেন ১৩৪ রান। অধিনায়ক ফিঞ্চ করেছেন ৬৯ বলে দুটি চার ও দুটি ছক্কায় ৫৩ রান। এরপরে দলীয় ২১৪ রানের সময় সাজঘরে ফিরে যান খাওয়াজা।
দুর্ভাগ্য তাঁর, দুই রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন তিনি। ৯৮ রানের ইনিংসে ছিল দশটি চারের মার। এরপরে দলকে বিশাল সংগ্রহ এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন শন মার্শ এবং গ্লেন ম্যাক্সওয়েল।
মার্শ করেছেন ৬৮ বলে ৬১, ম্যাক্সওয়েলের ব্যাট থেকে আসে ৩৩ বলে দশটি চার ও দুটি ছক্কায় ৭০ রানের দুর্দান্ত একটি ইনিংস। পাকিস্তানের হয়ে চারটি উইকেট নিয়েছেন উসমান শিনওয়ারী।
সংক্ষিপ্ত স্কোরঃ-
অস্ট্রেলিয়াঃ- ৩২৭/৭ (৫০ ওভার)
(খাওয়াজা ৯৮, ম্যাক্সওয়েল ৭০; শিনওয়ারী ৪/৪৯)
পাকিস্তানঃ- ৩০৭/৭ (৫০ ওভার)
(সোহেল ১৩০, ইমাদ ৫০*; বেহরেনডর্ফ ৩/৬৩)

No comments

Powered by Blogger.