রাজস্থান রয়্যালসকে সহজে হারিয়ে আবারও শীর্ষে কলকাতা

১২০ বলে ১৪০ রান। তাও আবার আইপিএলের মতো আসরে। তাই তো ২ উইকেট হারিয়ে ৩৭ বল বাকি থাকতেই জয় তুলে নিল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।

রোববার রাজস্থান রয়্যালসের ছুড়ে দেয়া ১৪০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সহজেই জয় তুলে নেয় কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। ১৩ ওভার ৫ বল মোকাবেলা করে দুই ইউকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় কলকাতা।

দিনের দ্বিতীয় খেলায় রাজস্থান রয়্যালসের বিপক্ষে এ জয়ে আবারও পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরেছে কলকাতা।

জয়পুরের সাওয়াই মানসিং স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই আজিঙ্কা রাহানের উইকেট হারায় রাজস্থান। মাত্র ৫ রান করেন তিনি। তবে জস বাটলার আর স্টিভেন স্মিথ মিলে ৭২ রানের জুটি গড়েন।

৩৪ বলে ৩৭ রান করে আউট হন বাটলার, আর ৫৯ বলে ৭৩ রান করে অপরাজিত থাকেন স্মিথ। বড় স্কোর করলেও স্মিথের ব্যাটিং ছিল স্লো। এ কারণেই রাজস্থানের স্কোরবোর্ডে রান এত কম।

নির্ধারিত ২০ ওভার শেষে রাজস্থানের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ১৩৯। উইকেট ধরে রেখেও কেকেআরের সামনে বড় স্কোনো চ্যালেঞ্জ দাঁড় করাতে ব্যর্থ হলো স্বাগতিক রাজস্থান।

মাত্র ১৪০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ওপেনার ক্রিস লিন আউট হওয়ার আগে ৩২ বলে ৫০ রান করেন। এছাড়া আরেক ওপেনার সুনীল নারাইন ২৫ বলে ৪৭ রান করে সাজঘরে ফেরেন। ওপেনার দুই ব্যাটসম্যানই জয়ের ভিত্তি করে দেন।

পরে বাকি দুই ব্যাটসম্যান রবিন উথাপ্পা ১৬ বলে ২৬ রান করে জয় তুলে নেন। ২৬ রান তোলার ক্ষেত্রে তাকে সঙ্গ দেন ১০ বল খেলে ৬ রান করা শুভমান গিল।

ম্যাচসেরা হয়েছেন কলকাতার বোলার হ্যারি গুর্নি। ৪ ওভার বল করে ২৫ রান দিয়ে তিনি তুলে নিয়েছে গুরুত্বপূর্ণ দুটি উইকেট।

এ জয়ে ৫ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে আবারও শীর্ষস্থানে ফিরেছে কলকাতা। তাদের সহসংখ্যক ম্যাচ খেলে ও সমান জয় নিয়ে দ্বিতীয় স্থানের রয়েছে চেন্নাই সুপার কিংস।

No comments

Powered by Blogger.