বাঁচা-মরার মাঝে বিশ্বকাপকে বেঁছে নেবেন ওকস

ছবিঃ সংগৃহীত
অ্যাশেজ এবং বিশ্বকাপের মাঝে যেকোনো একটিকে বেঁছে নিতে বলা হয়েছিল ইংলিশ পেসার ক্রিস ওকসকে। তিনি সহজ ভাষায় উত্তর দিয়েছেন বাঁচা-মরার বিষয় চিন্তা করলেও তিনি বিশ্বকাপকেই বেঁছে নেবেন।
সম্প্রতি ডেইলি মেইলের সাথে এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন ঘরের মাঠে বিশ্বকাপ সচরাচর আসে না, দলও এতো ভালো অবস্থানে সমসময় থাকে না। ফলে বিশ্বকাপ ঘরে তোলার এটাই সুযোগ।'যদি বাঁচা-মরার বিষয় হয় এবং আমাকে একটা বেছে নিতে বলা হয়, আমি বিশ্বকাপকে বেছে নিব। কারণ ঘরের মাঠে বিশ্বকাপ সচরাচর আসে না এবং আমরা দল হিসেবেও এমন ভালো অবস্থায় সচরাচর থাকি না।'
২০০৫ সালের পর ঘরের মাঠে প্রতিটি অ্যাশেজ সিরিজেই জিতেছে ইংল্যান্ড। ২০১৩ সালে ঘরের মাঠে অ্যাশেজ জেতার স্বাদ পেয়েছিলেন ওকস। কিন্তু এবারই প্রথম বিশ্বকাপ খেলবেন তিনি।
লর্ডসের হোম অব ক্রিকেটে বিশ্বকাপ ট্রফি উঁচিয়ে ধরার সুযোগ প্রায়শই আসবে না। ফলে এই সুযোগ কোনো ভাবেই হাতছাড়া করতে চান না তিনি। 
'ঘরের মাঠে আমি একটি মাত্র টেস্ট খেলেছি অস্ট্রেলিয়ার বিপক্ষে, ২০১৩ সালে আমার অভিষেকের সিরিজে। কিন্তু আমরা গ্রীষ্মে অ্যাশেজ জিতেছিলাম। লর্ডসের হোম অব ক্রিকেটে বিশ্বকাপ ট্রফি উঁচিয়ে ধরা প্রায়শই আসবে না। এটা করার জন্য দারুণ বড় সুযোগ।'

No comments

Powered by Blogger.