বিসিবিতে আজ দোয়া মাহফিল



ক্রাইস্টচার্চ হামলায় শুধু ক্রিকেট অঙ্গনই নয়, উৎকণ্ঠা ও শোকে স্তব্ধ হয়েছে গোটা বিশ্বই। গত শুক্রবারের সেই হামলা থেকে অল্পের জন্য বেঁচে যান বাংলাদেশ দলের ক্রিকেটাররা। যদিও নৃশংস নেই জঙ্গি হামলায় প্রায় ৫০ জনের প্রাণহানি ঘটে, আহত হন আরও অনেকে। এই হামলায় নিহত আত্মার মাগফেরাত ও ক্ষতিগ্রস্তদের জন্য দোয়া এবং বাংলাদেশ দলের ক্রিকেটাররা নিরাপদে থাকায় শুকরিয়া আদায় করে আজ দোয়া মাহফিল করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
মবার জোহরের নামাজের পর দুপুর দুইটায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের বিসিবি অফিসে।

গত শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ভয়াবহ এক জঙ্গি হামলা চালায় ব্রেন্টন ট্যারেন্ট নামের এক খ্রিষ্টান জঙ্গি। হ্যাগলি ওভালের আল নূর মসজিদে জুমার নামাজের সময় সশস্ত্র এই হামলা চালানো হয়। হামলাকালে বাংলাদেশ দলের ক্রিকেটাররা ঘটনাস্থলের পাশেই ছিলেন এবং জুমার নামাজ আদায়ের জন্য ঐ মসজিদের দিকেই যাচ্ছিলেন।

দুই পথচারী মহিলার পরামর্শে তারা হামলার ব্যাপারে আঁচ করতে পেরে দ্রুত টিম বাসে আশ্রয় নেন। তবে হামলার কারণে সড়কে যান চলাচল বন্ধ থাকায় তারা দ্রুত ঐ জায়গা ত্যাগও করতে পারছিলেন না। অতঃপর বাস থেকে নেমে পার্কের ভেতর দিয়ে হেঁটেই টিম হোটেলে পৌঁছান তারা।

ঘটনার সময় হামলাকারী ফেসবুকে তার হামলার ভিডিও সরাসরি সম্প্রচার করছিলেন। ঐ ভিডিও ছড়িয়ে পড়লে হামলার ভয়াবহতায় সর্বত্র ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। সন্ত্রাসীর নির্বিচারে গুলি চালানো দেখে মনে হয়েছে, ঐ মুহূর্তে মসজিদের ভেতরে থাকলে নিশ্চিতভাবেই হামলার শিকার হতেন ক্রিকেটাররাও।

হামলার পর স্বাগতিক নিউজিল্যান্ড ও সফরকারী বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট বাতিল করা হয়। টেস্ট খেলার বদলে বাংলাদেশ দল তাই ধরে দেশের বিমান। শনিবার রাতে দলের সবাই বাংলাদেশে এসে পৌঁছালে অনেকটাই হাঁফ ছেড়ে বাঁচে গোটা ক্রিকেট অঙ্গন।

No comments

Powered by Blogger.