আইপিএল সম্প্রচারিত হবে ২৬টি চ্যানেলে!

ছবিঃ সংগৃহীত
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর শুরু হচ্ছে আগামী ২৩ মার্চ থেকে। এবারের আইপিএলের সম্প্রচার স্বত্ব নিয়েছে স্টার ইন্ডিয়া। তারা ভারত ও উপমহাদেশের সর্বত্র আইপিএল সম্প্রচারের উদ্যোগ নিয়েছে।
শুধু ইংলিশ বা হিন্দি নয়, এবারের আসরের কমেন্ট্রি শোনা যাবে তামিল, তেলেগু, কান্নাডা, মালায়লাম ও বাংলা ভাষায়। ফলে বিভিন্ন ভাষার মানুষ আইপিএল উপভোগ করতে পারবেন নিজেদের ভাষায়।
মোট ২৬টি চ্যানেলে দেখা যাবে ফ্র্যাঞ্জাইজি ক্রিকেটের সবচেয়ে বড় এই আসর। এর মধ্যে ১৫টি এসডি ও ১১টি এইচডি চ্যানেলে সরাসরি দেখা যাবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সব ম্যাচ। ভারতীয় দর্শকরা অনলাইনেও দেখতে পারবেন ম্যাচগুলো।
অনলাইনে সবগুলো ম্যাচ সম্প্রচার করা হবে হটস্টারে। আইপিএল ভারতে সরাসরি সম্প্রচারিত হবে, স্টার স্পোর্টস ওয়ান, স্টার স্পোর্টস ওয়ান এইচডি, স্টার স্পোর্টস ওয়ান হিন্দি, স্টার স্পোর্টস ওয়ান হিন্দি এইচডি, স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান, স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান এইচডি, স্টার স্পোর্টস টু, স্টার স্পোর্টস টু এইচডি, স্টার স্পোর্টস তেলেগু, স্টার স্পোর্টস কান্নাডা, স্টার স্পোর্টস বাংলা ও স্টার স্পোর্টস তামিলে।
বেশ কয়েকটি ম্যাচ সম্প্রচারিত হবে নির্দিষ্ট কিছু চ্যানেলে। রবিবারের ম্যাচগুলো সহ, টুর্নামেন্টের প্রথম ম্যাচ (চেন্নাই বনাম বেঙ্গালুরু) এবং প্লে অফের ম্যাচগুলো শুধু সম্প্রচার করবে স্টার গোল্ড ও স্টার গোল্ড এইচডি (হিন্দি)।
তাছাড়া, বিজয় সুপার (তামিল), মা সিনেমা এবং মা মুভিজ এইচডি (তেলেগু), স্টার সুভরানা এবং স্টার সুভরানা এইচডি (কান্নাডা) , জলসা মুভিজ এবং জলসা মুভিজ এইচডি (বাংলা), স্টার প্রভা এবং স্টার প্রভা এইচডি (মারাঠি), এশিয়ানেট প্লাস এবং এশিয়ানেট প্লাস এইচডি (মালয়ালাম) সরাসরি সম্প্রচার করবে এই নির্দিষ্ট ম্যাচগুলো।
স্টার নেটওয়ার্ক সারা বিশ্বে আইপিএল সম্প্রচারের দায়িত্বে আছে। তারা সারা বিশ্বে বিভিন্ন চ্যানেলে সম্প্রচার করবে আইপিএলের ম্যাচগুলো। সারা বিশ্বের বিভিন্ন অঞ্চল থেকে সুপার স্পোর্টস চ্যানেল টু (দক্ষিণ আফ্রিকা), উইলো টিভি (মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং কানাডা), স্টার নেটওয়ার্ক সাবসাইডার্জ (শ্রীলঙ্কা, বাংলাদেশ, নেপাল), ওয়াইপি টিভি (অস্ট্রেলিয়া), বেইন স্পোর্টস (মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা), ইলেভেন স্পোর্টস (সিঙ্গাপুর) এবং ফ্লো টিভিতে (ওয়েস্ট ইন্ডিজ / ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ) দেখা যাবে আইপিএলের ম্যাচগুলো।

No comments

Powered by Blogger.