মোশাররফ রুবেলের সফল অস্ত্রোপচার


সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে সফলভাবে সম্পন্ন হয়েছে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের ব্রেইন টিউমারের অপারেশন। এর আগে গত বৃহস্পতিবার রাতে অস্ত্রোপচার করাতে সিঙ্গাপুরের উদ্দেশে যাত্রা করেন রুবেল। সেখানে চার দিন চিকিৎসার পর আজ সকালে তার অস্ত্রোপচার করা হয়। ডাক্তার অ্যালভিন হং নামের একজন সার্জনের অধীনে স্থানীয় সময় সকাল ৮টায় অস্ত্রোপচার শুরু হয় রুবেলের।

আস্ত্রোপচারের পর জ্ঞান ফিরে এসেছে মোশাররফ রুবেলের। তিনি সুস্থ আছেন এবং কথাও বলতে পারছেন। আপাতত কিছুদিন হাসপাতালে চিকিৎসা-পরবর্তী বিশ্রাম নিতে হবে তাকে। পরে কিছু পরীক্ষা-নিরীক্ষা করে সম্পূর্ণ সুস্থ হওয়ার ছাড়পত্র পেলে দেশে ফিরবেন তিনি।

তবে মাস তিনেক পর আবার সিঙ্গাপুরে যেতে হবে রুবেলকে। অস্ত্রোপচারের তিন মাস পর একটি বাধ্যতামূলক ফলোআপের জন্য তাকে একই হাসপাতালে আবার কিছু পরীক্ষা করাতে হবে। ওই ফলোআপের রিপোর্ট পেলেই জানা যাবে তিনি সম্পূর্ণ সুস্থ কি না।

উল্লেখ্য, কিছুদিন আগে ৩৭ বছর বয়সী মোশাররফ রুবেলের ব্রেইন টিউমার ধরা পড়ে। বাংলাদেশ জাতীয় দলের সর্বশেষ ২০১৬ সালে মাঠে নামা বাঁহাতি স্পিনার রুবেল মোট পাঁচটি আন্তর্জাতিক ওয়ানডে খেলেছেন। ঘরোয়া ক্রিকেটে শতাধিক লিস্ট ‘এ’ ও প্রথম শ্রেণির ম্যাচ খেলা এ ক্রিকেটারের সাহায্যে এগিয়ে আসে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, অনেক সতীর্থ ক্রিকেটার ও ক্রিকেট-সংশ্লিষ্ট লোকজন।

No comments

Powered by Blogger.