বিশ্বকাপের টিকেট বিক্রি শুরু ২১ মার্চ

ছবিঃ সংগৃহীত
আইসিসি ওয়ানডে বিশ্বকাপের পর্দা উঠছে আগামী ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসে। টুর্নামেন্টের প্রথম ম্যাচেই মাঠে নামছে স্বাগতিক ইংল্যান্ড। এই ম্যাচে তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। ব্যাটে বলের লড়াই শুরুর আগে আগামী ২১ মার্চ (বৃহস্পতিবার) থেকে শুরু হচ্ছে টুর্নামেন্টটির টিকেট বিক্রি।
ক্রিকেটের সর্বোচ্চ  নিয়ন্ত্রক সংস্থা আইসিসি মঙ্গলবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে টিকেট বিক্রির খবরটি নিশ্চিত করেছে। প্রাথমিক অবস্থায় টিকেট পাওয়া যাবে 'ক্রিকেট ওয়ার্ল্ডকাপ ডট কমে'।
আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) জানিয়েছে, আসন্ন এই বিশ্বকাপের টিকেটের চাহিদা ব্যাপক। বিশ্বকাপের সব ভেন্যু মিলে আসন সংখ্যা ৮ লাখ। এর বিপরীতে ইতিমধ্যে আবেদন জমা পড়েছে ৩০ লাখ।
এই বিশ্বকাপে ফেভারিটের তকমা গায়ে আছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত ও পাকিস্তানের। তবে ক্রিকেট ভক্তদের সবচেয়ে বেশি আগ্রহ ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে। আগামী ১৬জুন ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচটি হবে।
এই ম্যাচের জন্য বরাদ্দ আছে মাত্র ২৫ হাজার আসন। এর বিপরীতে আবেদন জমা পড়েছে ৪ লাখ। লন্ডনে প্রমোশনাল ইভেন্টে আইসিসি বিশ্বকাপ টুর্নামেন্ট পরিচালক স্টিভ এলওর্থি এই কথা জানিয়েছেন।
তিনি বলেছেন, 'পাকিস্তান-ভারত ম্যাচের টিকেটের চাহিদা ব্যাপক। অপর দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড-অস্ট্রেলিয়া, এমনকি ফাইনালের চেয়েও বেশি। স্বাভাবিকভাবেই অজস্র ক্রিকেটপ্রেমী হতাশ হবেন।'
এবারের বিশ্বকাপ আসরে স্বাগতিক ইংল্যান্ড ছাড়াও অংশ নিচ্ছে ৯টি দেশ। দলগুলো হলো অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ।

No comments

Powered by Blogger.