টেস্ট র‍্যাঙ্কিংয়ে উন্নতি করেই যাচ্ছেন রিয়াদ

ছবিঃ সংগৃহীত
টেস্ট র‍্যাঙ্কিংয়ে আরও উন্নতি হয়েছে বাংলাদেশ দলের টেস্ট দলপতি মাহমুদুল্লাহ রিয়াদের। দ্বিতীয় টেস্টের পারফর্মেন্সের সুবাদে ৬ ধাপ এগিয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান।
প্রথম টেস্টের পারফর্মেন্স দিয়ে আইসিসি র‍্যাঙ্কিংয়ে ১২ ধাপ এগিয়ে ৪০ নম্বরে উঠে এসেছিলেন রিয়াদ। দ্বিতীয় টেস্টে দুই ইনিংস মিল্যে ৮০ রান করার সুবাদে এখন ৩৪ নম্বরে অবস্থান করছেন তিনি। 
 
রিয়াদের পাশাপাশি ব্যাটসম্যানদের উন্নতি হয়েছে সাদমান ইসলাম ও মোহাম্মদ মিঠুনের। ২৭ ও ২৯ রান করে ১০২ নম্বর থেকে ৯৮ নম্বরে উঠেছেন সাদমান।
আর মিঠুন এগিয়েছেন ২৫ ধাপ। ১৪০তম স্থানে থেকে দ্বিতীয় টেস্ট শুরু করা মিঠুনের অবস্থান বর্তমানে ১১৫ নম্বরে।
ম্যাচে ৩ উইকেট নিয়ে বোলার র‌্যাংকিংয়ে ১৮ ধাপ উন্নতি হয়েছে আবু জায়েদ রাহীর। বর্তমানে ৭৭ নম্বর পজিশনে আছেন তিনি।
এদিকে স্বাগতিক নিউজিল্যান্ড পেসার নেইল ওয়াগনার উঠে এসেছেন ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে। দুই ইনিংস মিলিয়ে ৯ উইকেট শিকারি এই পেসারের অবস্থান পঞ্চম স্থানে। ৩২ বছরের এই বাঁহাতি বোলার ৬ ধাপ উন্নতির পাশাপাশি ৮০০ পয়েন্টের মাইলফলক স্পর্শ করেছেন। তার রেটিং পয়েন্ট এখন ৮০১। 
দেশের হয়ে তৃতীয় বোলার হিসেবে ট্রেন্ট বোল্ট (৮২৫) ও রিচার্ড হ্যাডলির (৯০৯) পর এই কীর্তি তার।  ৭ উইকেট নিয়ে ওয়েলিংটন টেস্ট জয়ে ভূমিকা রাখা বোল্ট এক ধাপ এগিয়ে সপ্তম স্থানে।
২০ রানে জীবন পেয়ে সেটাকে ডাবল সেঞ্চুরিতে পরিণত করা রস টেইলর ১১ ধাপ এগিয়ে ব্যাটসম্যানের তালিকায় এখন আছেন ১৩তম স্থানে। দলপতি কেন উইলিয়ামসন আছেন দ্বিতীয় স্থানে।

No comments

Powered by Blogger.